টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

0
84
On News BD
On News BD
ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি বাংলাদেশ।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

রাউন্ড রবিন লিগের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান মনে করেন, আগে ব্যাটিং পাওয়ায় ভালোই হয়েছে। রান তাড়ার চাপ না থাকায় দুর্ভাবনা ছাড়াই ব্যাটিং করতে পারবেন তারা।

বাংলাদেশের ফাইনালে ওঠার লড়াই

অসাধারণ এক ইনিংসে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছিলেন আফিফ হোসেন। পরের ম্যাচে একটা সময় পর্যন্ত ভালো অবস্থানে থাকলেও আফগানিস্তানের বিপক্ষে পেরে ওঠেনি বাংলাদেশ। এবার আবারও প্রতিপক্ষ জিম্বাবুয়ে, জিতলেই সাকিব আল হাসানের দল পৌঁছে যাবে ফাইনালে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

র‍্যাঙ্কিং, শক্তি-সামর্থ্য আর ক্রিকেটীয় বাস্তবতায় এই ম্যাচে বাংলাদেশের জয় খুবই প্রত্যাশিত। তবে প্রত্যাশা মানেই যে নিশ্চয়তা নয়, সেটির খানিকটা প্রমাণ টুর্নামেন্টের প্রথম ম্যাচেই দেখা গেছে। ব্যাটসম্যানদের ব্যর্থতা নিয়ে অধিনায়ক সাকিব ম্যাচের পর বলেছিলেন, ঘাটতি আছে দলের স্কিলে ও মানসিকতায়। টুর্নামেন্ট চলার পথে, এত দ্রুত সেই ঘাটতি কিভাবে পুষিয়ে নেওয়া সম্ভব?

জিম্বাবুয়ের বাঁচা-মরার ম্যাচ

প্রথম দুই ম্যাচে হেরে ফাইনালে ওঠার আশা ফিকে হয়ে গেছে জিম্বাবুয়ের। তবে আগের দুই ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ানোর উপকরণ খুঁজে পাচ্ছে হ্যামিল্টন মাসাকাদজার দল।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে যেমন প্রায় জিতেই যাচ্ছিল জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত তারা পেরে ওঠেনি আফিফ হোসেনের পাল্টা আক্রমণে। পরের ম্যাচে আফগানিস্তানকেও তারা চাপে রাখতে পেরেছিল একটা পর্যায় পর্যন্ত। চতুর্দশ ওভারে আফগানদের রান ছিল ৪ উইকেটে ৯০। সেখান থেকে নাজিবউল্লাহ জাদরান ও মোহাম্মদ নবির ব্যাটিং তান্ডবে ধরাছোঁয়ার প্রায় বাইরে চলে যায় আফগানরা।

শন উইলিয়ামস তাই মনে করেন ছোট ছোট কিছু ব্যাপার ঠিকঠাক করতে পারলেই ধরা দেবে জয়। টুর্নামেন্টে টিকে থাকবে জিম্বাবুয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here